তুমি সাহিত্য লিখ
তাই সাহিত্যিক ,
তুমি কাব্য লিখ
তাই কাব্যিক ,
তোমার শিল্পে প্রান আছে
তাই তা শৈল্পিক ।
আভিজাত্য ভরা কথন
তোমার উপমা যেন রাজকীয় ।
আমি শ্রম বিক্রি করি
তাই শ্রমিক ।
আমার উপমা নগন্য
ঘৃনিত ।
তোমি ও তোমার কাজের
বিনিময় নেও ,
নেই আমিও ।
তবে কেন এই বিভেদ ?


    শরীফ উদ্দিন ।